আইজিপি ও ডিএমপি কমিশনার সম্পর্কে আপত্তিকর বক্তব্যের প্রতিবাদ

ডিজিটাল বাংলাদেশ রাজনীতি

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ ও ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম সম্পর্কে আপত্তিকর বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন।

মঙ্গলবার বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সভাপতি ও এসবি প্রধান অতিরিক্ত আইজিপি মনিরুল ইসলাম এবং সাধারণ সম্পদক ও ডিএমপির গুলশান বিভাগের উপকমিশনার মো. আসাদুজ্জামান স্বাক্ষরিত এক বিবৃতিতে এই প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, মহান স্বাধীনতা দিবসের আলোচনায় আইজিপি ও ডিএমপি কমিশনার কোনো ব্যক্তি, গোষ্ঠী বা রাজনৈতিক দলকে উদ্দেশ্য করে নয় বরং বাংলাদেশের অভ্যুদয় এবং মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসের আলোকে বক্তব্য দিয়েছেন। বাংলাদেশ পুলিশ বিশ্বাস করে, রাজনীতিবিদরাই রাষ্ট্র পরিচালনা করেন এবং করবেন। সভ্য সমাজ ব্যবস্থায় রাজনীতিবিদদের সম্মানের সঙ্গে দেখা হয়। বাংলাদেশ পুলিশও বরাবরই রাজনীতিবিদদের প্রতি শ্রদ্ধা ও সম্মান প্রদর্শন করে আসছে।

কিন্তু অত্যন্ত দুঃখের সঙ্গে লক্ষ্য করা যাচ্ছে, মহান স্বাধীনতার মাসে মুক্তিযুদ্ধের প্রথম প্রতিরোধযুদ্ধের সূচনাকারী গর্বিত পুলিশ বাহিনীর প্রধান ও ডিএমপি কমিশনারের বিরুদ্ধে একটি দলের মহাসচিবসহ দায়িত্বশীল নেতারা বিভিন্ন সমাবেশ এবং গণমাধ্যমে আপত্তিকর, আক্রমণাত্মক, বিভ্রান্তিকর ও বিব্রতকর বক্তব্য দিচ্ছেন- যা পরিকল্পিত, অশোভন ও উদ্দেশ্যপ্রণোদিত।

বিবৃতিতে আরও বলা হয়, অতীতে বিভিন্ন সময়ে সরকার পরিচালনার দায়িত্ব পালনকারী একটি দলের নেতাদের মুখে পুলিশের মতো পেশাদার বাহিনী সম্পর্কে এ ধরণের হুমকিমূলক বক্তব্য অনাকাঙ্ক্ষিত, অপ্রত্যাশিত ও অনভিপ্রেত।

ভবিষ্যতে তারা এ ধরনের বক্তব্য দেওয়া থেকে বিরত থাকবেন বলে প্রত্যাশা করে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন।

উল্লেখ্য, সম্প্রতি বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দলীয় প্রধান খালেদা জিয়াকে নিয়ে আইজিপি ও ডিএমপি কমিশনারের মন্তব্য প্রত্যাহার করার দাবি জানান।

সোমবার দুপুরে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে তিনি বলেন, প্রজাতন্ত্রের কর্মকর্তারা এভাবে দলীয় ক্যাডারদের মতো সাবেক প্রধানমন্ত্রীকে নিয়ে বক্তব্য দিতে পারেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *