দেশ টিভির এমডির ১৫ ব্যাংক হিসাব জব্দ থাকবে

অপরাধ তথ্য প্রযুক্তির সংবাদ

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে করা মামলায় দেশ টিভির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আরিফ হাসানের ১৫টি ব্যাংক হিসাব জব্দ (ফ্রিজ) না করার বিষয়ে হাইকোর্টের আদেশ ২১ আগস্ট পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। পাশাপাশি হাইকোর্টের আদেশের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আবেদন নিষ্পত্তির জন্য প্রধান বিচারপতির বেঞ্চে পাঠানো হয়েছে।

এক আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগের চেম্বার আদালতের বিচারপতি এম. ইনায়েতুর রহিম বুধবার এই আদেশ দেন। এই আদেশের ফলে আরিফ হাসানের ১৫ ব্যাংক হিসাব জব্দই থাকছে। এই ১৫টি ব্যাংক হিসেবে বর্তমানে ৩৪১ কোটি এক লাখ ২১ হাজার ৭৪২ টাকা রয়েছে।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মোহাম্মদ খুরশীদ আলম খান।

তিনি সাংবাদিকদের বলেন, কাজী আরিফ হাসান ও তার স্বার্থ সংশ্লিষ্ট প্রতিষ্ঠান হাসান টেলিকমের ১৫টি ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করতে মহানগর বিশেষ জজ আদালতে দুদক আবেদন করেছিল। ২০২০ সালে তার ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করার নির্দেশ দেন মহানগর বিশেষ জজ আদালত। ওই আদেশ চ্যালেঞ্জ করে আরিফ হাসান হাইকোর্টে আবেদন করেন। পরে গত বছর হাইকোর্ট তার ব্যাংক অ্যাকাউন্টগুলো খুলে দেওয়ার নির্দেশ দেন। হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে দুদক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *