নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক ৯টি ধর্মভিত্তিক রাজনৈতিক দল গণভবনে

রাজনীতি সর্বশেষ

নির্বাচনে অংশগ্রহণে ইচ্ছুক ৯টি ধর্মভিত্তিক রাজনৈতিক দলের নেতারা বৃহস্পতিবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন। তবে জমিয়তে উলামায়ে ইসলাম জানিয়েছে, দলের সহসভাপতি শাহীনুর পাশা চৌধুরী ব্যক্তিগত সিদ্ধান্তে গণভবনে গিয়েছেন। বিএনপি জোটের সাবেক এই এমপির গণভবনে যাওয়ার সঙ্গে দলের সম্পর্ক নেই।

গণভবন সূত্র জানায়, ৯ দলের ১৪ শীর্ষ নেতা সরকারপ্রধানের সঙ্গে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলোচনা করেছেন। অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে গৃহীত পদক্ষেপের জন্য তারা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করেন তারা। পরে প্রতিনিধি দল শেখ হাসিনাকে একটি ক্যালিওগ্রাফি উপহার দেন।

সাত নিবন্ধিত দল ইসলামী ফ্রন্ট, খেলাফত আন্দোলন, ইসলামী ঐক্যজোট, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল), ইসলামিক ফ্রন্ট, বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) এবং জমিয়তের নেতারা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। অনিবন্ধিত বাংলাদেশ ইসলামী ঐক্যজোট এবং আশেকানে আউলিয়া ঐক্য পরিষদের নেতারাও  উপস্থিত ছিলেন এ সময়।

জমিয়ত এবং বিএমএল বাদে বাকি দলগুলো আগেই সরকারপন্থি হিসেবে পরিচিত। ছয় দলীয় জোট সমমনা ইসলামী দলসমূহে রয়েছে জমিয়ত, বিএমএল এবং খেলাফত আন্দোলন। এই জোট নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত জানিয়েছে। সেই জোট ছেড়ে বিএমএল ও খেলাফত নির্বাচনে যাচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *