পুলিশ হত্যা মামলায় আসামি যারা

অপরাধ

পুলিশের কনেস্টবল আমিরুল ইসলাম পারভেজকে পিটিয়ে হত্যা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায় ও আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ও আহমেদ আজম খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান সোহেল, কেন্দ্রীয় যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী, কেন্দ্রীয় ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ইশরাক হোসেন, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য তাবিথ আউয়াল এবং ঢাকা জেলা বিএনপির সদস্য নিপুণ রায়সহ ১৬৪ জন নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত আরও কয়েক হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

রোববার সন্ধ্যায় পল্টন থানার ওসি সালাহউদ্দীন মিয়া  বলেন, শনিবার মহাসমাবেশের দিন পুলিশ সদস্য পারভেজকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে বিএনপির নেতাকর্মীরা। হত্যার ঘটনায় ডিবির এসআই মাসুক মিয়া বাদী হয়ে রোববার মামলা করেছেন।

নিহত পারভেজের বাড়ি নাগরপুর উপজেলার দপ্তিয়র ইউনিয়নের ফয়েজপুর গ্রামে। তার বাবা সেকান্দার মোল্লা একজন বীর মুক্তিযোদ্ধা। পারভেজ ২০০৯ সালে পুলিশের কনস্টেবল পদে যোগদান করেন। তিনি ২০১২ সালে মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার বোলদার ইউনিয়নে বিয়ে করেন। সংসারে ৬ বছরের একটি মেয়ে রয়েছে। পারভেজ ডিএমপিতে কর্মরত ছিলেন। শনিবার নয়াপল্টনে দায়িত্ব পালন করতে গিয়ে হামলায় নিহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *