বাংলাদেশে আসছেন না বলিউডের নৃত্যশিল্পী নোরা ফাতেহি

বিনোদন

বলিউডে এই সময়ে আইটেম গান মানেই নৃত্যশিল্পী নোরা ফাতেহির উপস্থিতি। ইতোমধ্যে আইটেম গানের সঙ্গে তার অনেক নাচ জনপ্রিয় হয়েছে। শোনা যাচ্ছিল, কিছুদিনের মধ্যেই বাংলাদেশ সফরে আসছেন নোরা। কিন্তু এবার জানা গেল ভিন্ন কথা।

বাংলাদেশে আসছেন না বলিউডের নৃত্যশিল্পী নোরা ফাতেহি।  সংস্কৃতি মন্ত্রণালয় থেকে অনুমতি না পাওয়ায় তার আসা স্থগিত হয়েছে। ডিসেম্বর মাসেই ঢাকায় এক কনভেনশন হলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আসার কথা ছিল তার । ওই অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করার কথা ছিল নোরার।

ওই অনুষ্ঠানের আয়োজকের পক্ষ থেকে শাহজাহান ভূঁইয়া জানান, এখন বাইরের শিল্পীকে আনার অনুমতি দিচ্ছে না সংস্কৃতি মন্ত্রণালয়। ডলার সংকটের কারণেই এই অনুমতি দেওয়া বন্ধ রেখেছে সংস্কৃতি মন্ত্রণালয়। তিনি জানান, এই অনুমতি দেওয়া শুরু হলে আসবেন নোরা ফাতেহি। জানুয়ারি মাসেও নোরা আসতে পারেন বলে জানান তিনি।

মরক্কীয় বংশোদ্ভূত নোরার জন্ম একটি রক্ষণশীল পরিবারে। তিনি বেড়ে উঠেছেন কানাডায়। ছোটবেলায় তিনি শাহরুখ খান ও হৃত্বিক রোশনের ভক্ত ছিলেন। তার স্বপ্ন ছিল বলিউডের সিনেমায় কাজ করার। সেই স্বপ্ন নিয়েই মুম্বাই এসেছিলেন নোরা। এখন একটি আইটেম সং-এর জন্য বলিউডের সর্বাধিক পারিশ্রমিক নেন নোরা।

ইতোমধ্যে‘সাকি সাকি’, ‘দিলবার’ গানের সঙ্গে নোর নাচ ঝড় তুলেছে। ‘বাহুবলী: দ্য বিগিনিং’, ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’ সহ একাধিক সিনেমাতে আইটেম গানের সঙ্গে নাচে সবার নজর কেড়েছেন নোরা । হিন্দির পাশাপাশি দক্ষিণী ছবিতেও দেখা গেছে তাকে। এছাড়া তেলেগু, মালয়ালম ও তামিল ছবিতেও দেখা গেছে নোরাকে।

তবে কেবল বড় পর্দায় নয়, ছোট পর্দা ও মিউজিক ভিডেওতেও সমান জনপ্রিয় নোরা। ‘বিগ বস ৯’, ‘ঝলক দিখলা যা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ আরও অন্যান্য রিয়েলিটি শোয়েও তার পারফরম্যান্স নজর কেড়েছে সবার।

নোরা জানান, কেবল ‘আইটেম গার্ল’পরিচয় নিয়ে থাকতে চান না তিনি। নাচের পাশাপাশি অভিনয়ক্ষেত্রেও নিজেকে প্রমাণ করতে চান তিনি। কাজের জন্য তাকে শিখতে হচ্ছে হিন্দি এবং দক্ষিণ ভারতীয় ভাষাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *