বিরিয়ানির দোকানে কুকুরের মাংস সরবরাহ করত তারা

অপরাধ

রেস্টুরেন্টে ও খাবারের দোকানে কুকুরের মাংস সরবরাহের অভিযোগে খুলনার খালিশপুরে চারজনকে আটক করেছে পুলিশ। এ সময় গলা কেটে রাখা একটি কুকুর ও আরও কয়েকটি কুকুরের দেহাবশেষ উদ্ধার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বুধবার (১৩ ডিসেম্বর) বিকেলে খালিশপুর পলিটেকনিক ইনস্টিটিউটের একটি পরিত্যক্ত ভবন থেকে তাদের আটক করা হয়।

আটকদের মধ্যে তিনজন কিশোর। তারা সবাই পলিটেকনিক ইনস্টিটিউটের আশপাশের এলাকার বাসিন্দা। আটক অন্যজন হলেন- খালিশপুরের বঙ্গবাসী মোড় এলাকার মো. আবু সাইদ (৩৭)। এই মাংস দিয়ে বিরিয়ানি রান্না করে রাস্তার পাশে অল্প দামে বিক্রি করা হতো।

পুলিশ ও স্থানীয়রা জানায়, এক মাস ধরে কয়েকজন কিশোর এলাকার বিভিন্ন স্থান থেকে কুকুর ধরে বাগানের মধ্যে পলিটেকনিক ইনস্টিটিউটের পরিত্যক্ত ভবনে নিয়ে যেত। বেশ কয়েকবার একই ঘটনার পুনরাবৃত্তি হলে স্থানীয়দের সন্দেহ হয়। বুধবার বিকেলে ওই চারজনকে একটি কুকুর নিয়ে বাগানের দিকে যেতে দেখেন স্থানীয়রা। খবর দিলে পুলিশ এসে তিনজনকে আটক করে। তাদের দেওয়া তথ্যে ওই মাংস দিয়ে বিরিয়ানি তৈরি ও বিক্রি করে এমন একজনকেও আটক করা হয়।

খালিশপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, “এক মাস ধরে তারা খাসির কথা বলে অল্প দামে কুকুরের মাংস বিক্রি করত। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পলিটেকনিক ইনস্টিটিউটের পরিত্যক্ত ভবন থেকে চারজনকে আটক করা হয়েছে। এ সময় সেখানে হাত-পা বাঁধা জবাই করা একটি কুকুর পাওয়া যায়।”

এই পুলিশ কর্মকর্তা আরও বলেন, “জিজ্ঞাসাবাদে জানা গেছে, এক ব্যক্তি আটকদের কাছে এক মাস আগে কুকুরের মাংস বিক্রির প্রস্তাব দেয়। প্রস্তাবকারী বিরিয়ানি রান্না করে নগরীর বিভিন্ন স্থানে বিক্রি করত। এছাড়া কম দামে তারা কুকুরের মাংস সরবরাহ করত।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *