বেইলি রোডে অগ্নিকাণ্ড ৫ সদস্যের কমিটি গঠন

জাতীয় সর্বশেষ

বেইলি রোডের অগ্নিকাণ্ডের ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে ৫ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে বলে সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে জানানো হয়েছে ৷ এ কমিটি ৭ কর্মদিবসের মধ্যে রিপোর্ট দেবেন বলেও জানানো হয়।

শনিবার (২ মার্চ) জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সব কথা জানানো হয়েছে ৷ কমিটির সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এ বৈঠকে কমিটির সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান এমপি, সামছুল হক দুদু, মো. ছানোয়ার হোসেন এবং মো. সাদ্দাম হোসেন (পাভেল) অংশগ্রহণ করেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় হতে জানানো হয় যে, বেইলি রোডের অগ্নিকাণ্ডের ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে ৭ কর্মদিবসের মধ্যে রিপোর্ট প্রদানের জন্য ৫ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে এবং কমিটির কার্যক্রম চলমান রয়েছে।

বৈঠকে “আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) (সংশোধন) বিল, ২০২৩” এর উপর বিস্তারিত আলোচনা করা হয় এবং প্রয়োজনীয় সংশোধন ও পরিমার্জনপূর্বক বিলটি অবিলম্বে সংসদে উত্থাপনের সুপারিশ করা হয়েছে।

বৈঠকে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *