শত কোটি ডলারের মাইলফলক ছাড়াল ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’

অপরাধ আন্তর্জাতিক বিনোদন

করোনা মহামারির মধ্যে প্রথমবারের মতো শত কোটি ডলারের বেশি ব্যবসার রেকর্ড গড়েছে যৌথ প্রযোজনার সিনেমা ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’। এমনকি ২০২১ সালের ‘হাইয়েস্ট গ্রসিং ফিল্ম’ এর খেতাবও এখন ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’ সিনেমার। এর আগে এ খেতাব ছিল কোরিয়া যুদ্ধের ওপর নির্মিত ‘দ্য ব্যাটেল অব লেক চাংজিন’ এর।

বিবিসির একটি প্রতিবেদনে বলা হয়, করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন এর বিস্তার নিয়ে উদ্বেগের মধ্যেই সনি ও ডিজনির ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এ সিনেমা মুক্তি পাওয়ার দুই সপ্তাহের মধ্যে বক্স অফিসে রেকর্ড হয়।

সপ্তাহ শেষে গ্লোবাল বক্স অফিসে ‘মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স ফিল্ম’ ক্যাটাগরির ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’ এর টিকেট বিক্রির অর্থ দাঁড়িয়েছে ১৫০ কোটি ডলারে। হলিউডের আর কোনো সিনেমা বিশ্বজুড়ে মহামারীর এই দুই বছরে বক্স অফিসের এই মাইলস্টোন ছুঁতে পারেনি।

তবে বর্তমানে বিশ্বের সবচেয়ে বড় মুভি মার্কেট চীনে ‘স্পাইডার-ম্যান: নো ওয়ে হোম’ সিনেমাটি মুক্তি পায়নি।

পরিসংখ্যান বিশ্লেষণ করে ‘কমস্কোর’ জানায়, বক্স অফিসের টিকেট বিক্রিতে ১০০ কোটি ডলার ছাড়িয়ে যাওয়া স্পাইডার-ম্যান সিরিজের প্রথম সিনেমাও এটি। এছাড়া সম্প্রতি ‘হাইয়েস্ট গ্রসিং মুভি’ হিসেবে বিশ্বব্যাপী ১১৩ কোটি ২০ ডলারের টিকেট বিক্রি হয়েছে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এ সিনেমার।

সিনেমায় স্পাইডার-ম্যানের কাল্পনিক চরিত্র পিটার পার্কারের ভূমিকায় আবারও আছেন টম হল্যান্ড। এছাড়া এমজে চরিত্রে জিনদায়া এবং ডক্টর স্ট্রেঞ্জ এর ভূমিকায় থাকছেন বেনেডিক্ট কাম্বারব্যাচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *