স্বতন্ত্র প্রার্থী নিয়ে শঙ্কিত রাশেদ খান মেনন

রাজনীতি সর্বশেষ

১৪ দলকে ছেড়ে দেওয়া আসনে আওয়ামী লীগ দলীয় স্বতন্ত্র প্রার্থীদের নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন। তিনি বলেছেন, তাকে দেওয়া বরিশাল-২ (উজিরপুর-বানারীপাড়া) আসনেও দুজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। তাদের নিয়ে তিনিও কিছুটা শঙ্কিত।

রোববার বরিশালে ওয়ার্কার্স পার্টির জেলা কমিটির বর্ধিত সভা শেষে মেনন উপস্থিত সাংবাদিকের প্রশ্নে এ শঙ্কার কথা বলেন। নগরের কাউনিয়া নীলু-মনু ট্রাস্ট পাবলিক লাইব্রেরিতে সকালে নেতাকর্মীদের অংশগ্রহণে বর্ধিত সভা করেন তিনি। দুপুরে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের দপ্তরে গিয়ে বরিশাল-৩ (বাবুগঞ্জ-মুলাদী) আসনের মনোনয়নপত্র প্রত্যাহার আবেদন জমা দেন।

মেনন বরিশাল-২ ও ৩ আসনে প্রার্থী হয়েছিলেন। বরিশাল-২ আসনে তাকে ১৪ দলের নৌকা প্রতীকের প্রার্থী করা হয়েছে।

আওয়ামী লীগের সঙ্গে আসন বণ্টন নিয়ে সন্তুষ্ট কি না জানতে চাইলে মেনন বলেন, ‘দশম সংসদ নির্বাচনে পাঁচটি ও একাদশ সংসদ নির্বাচনে সাতটি আসনে তার দলের প্রার্থী ছিল। এবার তিনটি দেওয়া হয়েছে। তারপরও দেশ ও জাতীয় স্বার্থে ওয়ার্কার্স পার্টি নির্বাচনে থাকবে।’

জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অধ্যাপক নজরুল হক নীলু জানান,  রোববার উজিরপুর উপজেলা এবং সোমবার বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সঙ্গে মতবিনিময় করবেন রাশেদ খান মেনন।

উল্লেখ্য, বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়নের বাহেরচর গ্রামের সন্তান রাশেদ খান মেনন ২০০৮ সাল থেকে ঢাকা-৮ আসনে প্রতিদ্বন্দ্বিতা করে আসছেন। সর্বশেষ ২০০১ সালে তিনি তৎকালীন বরিশাল- ২ (বাবুগঞ্জ-উজিরপুর) আসনে প্রতিদ্বন্দ্বিতা করে হাতুরি মার্কায় ৮ হাজার ৩৫৩ ভোট পেয়ে পাঁচজন প্রার্থীর মধ্যে সর্বশেষ অবস্থানে ছিলেন। ২৩ বছর পর তিনি নিজ জেলায় নির্বাচনে ফিরলেন। তবে এবার প্রার্থী হয়েছেন পাশের উপজেলা উজিরপুর-বানারীপাড়া নিয়ে গঠিত বরিশাল-২ আসনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *