সেই নুরুল ইসলামের তিনটি ব্যাংক হিসাব জব্দের আদেশ

অপরাধ

ঢাকায় পাঁচটি বাড়িসহ বিপুল সম্পদের মালিক সেই নুরুল ইসলামের তিনটি ব্যাংক হিসাব জব্দের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৩০ জানুয়ারি) দুটি বেসরকারি ব্যাংকের শ্যামলী শাখায় নুরুল ইসলামের প্রতিষ্ঠানের নামে খোলা তিনটি ব্যাংক হিসাব জব্দের আবেদন করেন সিআইডির তদন্ত কর্মকর্তা পরিদর্শক মো. মনিরুজ্জামান। শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালত তিনটি ব্যাংক হিসাবই জব্দের আদেশ দেন। আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) তাপস কুমার পাল বিষয়টি নিশ্চিত করেছেন।

তদন্ত সংশ্লিষ্ট সূত্র জানায়, নুরুল ইসলামের ২০০৯ সালে কোনো স্থাবর সম্পত্তি ছিল না। অস্থাবর সম্পত্তি বলতে ছিল সাড় আট লাখ টাকা। ১১ বছর পর তার আয়কর বিবরণীতে স্থাবর ও অস্থাবর সম্পত্তি মিলে ৯ কোটি ৯৪ লাখ ৫ হাজার ৬৩১ টাকা দেখানো হয়েছে। আর ২০২১ সালে তার স্ত্রী রাজিয়া সুলতানার সম্পদ দেখানো হয়েছে ৩ কোটি ৫১ লাখ ৩৬ হাজার ৫১ টাকা।

এছাড়া পুলিশ জানায়, ২০০১ সালে টেকনাফ বন্দরে চুক্তিভিত্তিক দৈনিক মাত্র ১৩০ টাকা বেতনে কম্পিউটার অপারেটর হিসেবে কাজ শুরু করেছিলেন নুরুল ইসলাম। এ সময়ই জড়িয়ে পড়েন ইয়াবার কারবারে। চাকরি ছাড়েন ২০০৯ সালে। এরপরের ১৪ বছরে ঢাকার মোহাম্মদপুর ও আদাবরে তার পাঁচটি বাড়ি হয়েছে। মূলত ইয়াবা ব্যবসার টাকা বৈধ করতেই আমদানি-রপ্তানি ব্যবসার কাগুজে প্রতিষ্ঠান খোলেন। নুরুল ও তার স্ত্রীর নামে মোট ১১টি ব্যাংক অ্যাকাউন্ট থাকার তথ্য পেয়েছে পুলিশ। ওই সব হিসাবে গত এক যুগে ১৩ কোটি টাকা লেনদেন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *