রূপান্তরিত নারীকে হত্যাচেষ্টায় গ্রেপ্তার ৩

জীবনযাপন ডিজিটাল বাংলাদেশ

রাজধানীতে ট্রান্সজেন্ডার (রূপান্তরিত) নারীকে যৌন নিপীড়ন ও হত্যাচেষ্টার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

রোববার সকালে রাজধানীর ফার্মগেট ও মহাখালী থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এর পর বিকেলে কারওয়ান বাজারে র্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

তারা হলো— ফুয়াদ আমিন ইশতিয়াক ওরফে সানি, আব্দুল্লাহ আফিফ সাদমান ওরফে রিশু ও সাইমা শিকদার নিরা ওরফে আরজে নিরা।

সংবাদ সম্মেলনে র্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, গত ১০ জানুয়ারি বসুন্ধরা আবাসিক এলাকায় এক ট্রান্সজেন্ডার নারীকে যৌন নির্যাতন ও হত্যাচেষ্টার ঘটনা ঘটে। এ ঘটনায় ভাটারা থানায় মামলা করেন ভুক্তভোগী। মামলাটির ছায়া তদন্ত শুরু করে র‌্যাব। গতকাল তিনজনকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব কর্মকর্তা মঈন বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা একটি সংঘবদ্ধ অপরাধী চক্র। চক্রের হোতা গ্রেপ্তার হওয়া ইশতিয়াকের বিরুদ্ধে আগেও দুই থানায় দুটি মামলা রয়েছে

সংবাদ সম্মেলনে জানানো হয়, কিছুদিন আগে সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রান্সজেন্ডার ওই নারীর সঙ্গে সাদমান আফিফের পরিচয় হয়। এর সূত্র ধরে ১০ জানুয়ারি বসুন্ধরা আবাসিক এলাকায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নিকটবর্তী রেস্তোরাঁয় ভুক্তভোগীর সঙ্গে দেখা করে ইশতিয়াক। পরে তাকে বসুন্ধরা আবাসিক এলাকায় ইশতিয়াকের বাসায় নেওয়া হয়। সেখানে ইশতিয়াক, আফিফ সাদমান ও আরজে নিরা তাকে যৌন নিপীড়ন করে। মারধরও করা হয়। এসব দৃশ্যের ভিডিও ধারণ করে রাখে তারা। পরে নিজেদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য পরিচয়ে তাকে থানায় নেওয়ার কথা বলে রামপুরায় নামিয়ে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *